বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০২:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম :
জাতীয় নিরাপদ সড়ক দিবস আজ রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন ফিরে পেতে জামায়াতের আবেদন পুনরুজ্জীবিত করলো আপিল বিভাগ বাংলাদেশি নাগরিকদের জন্য আমিরাতে ভিসা সমস্যা দ্রুত সুরাহার আশ্বাস রাষ্ট্রদূতের বেশ কিছু প্রকল্প অন্তর্বর্তী সরকারের মেয়াদে শেষ হবে : নাহিদ ইসলাম মানি লন্ডারিং প্রতিরোধ আইনে করা মামলার মামলায় আপিলের অনুমতি পেলেন ড. মুহাম্মদ ইউনূস বৈষম্য বিরোধী ছাত্র-জনতার আন্দোলন চলাকালে গুলি করে হত্যার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৫৭ জনের নামে হত্যা মামলা সাবেক প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ গ্রেপ্তার প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী ও বিশেষ দূতের সাভার-আশুলিয়ায় পোশাক শিল্প পরিদর্শন হাইকোর্টে কিছু বিচারক আছেন, যাদের ব্যাপারে সমাজের বিভিন্ন স্তরে প্রচুর অভিযোগ রয়েছে : অধ্যাপক ড. আসিফ নজরুল ২৪ অক্টোবর তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ফিরিয়ে আনতে রিভিউ শুনানি দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সিন্ডিকেটের উৎস চিহ্নিত করে প্রয়োজনে বিশেষ ক্ষমতা আইন প্রয়োগের আহ্বান আসিফ মাহমুদের ফ্যাসিস্ট শেখ হাসিনার উদ্দেশ্যই ছিল জনগণের টাকা মেরে বিদেশে পাচার করা: অ্যাডভোকেট রুহুল কবির রিজভী নির্বাচনের সময় নিয়ে নিজের বক্তব্যের ব্যাখ্যা দিয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক উপদেষ্টা অধ্যাপক আসিফ নজরুল নির্বাচন কমিশন পুনর্গঠনের লক্ষ্যে শিগগিরই সার্চ কমিটি গঠন আগামী শিক্ষাবর্ষ থেকে ফের বিভাগ চালু হচ্ছে নবম-দশম শ্রেণীতে ‘জুলাই ৩৬’ নিহতদের স্মরণে স্মৃতিস্তম্ভ নির্মাণে হাইকোর্টের নির্দেশ পল্লী বিদ্যুৎ সমিতির কমপ্লিট শাটডাউন কর্মসূচি স্থগিতের অনুরোধ সরকারের সিনওয়ার হত্যার পর ”প্রতিরোধ’ জোরদার করার দিকে নিয়ে যাবে’: ইরান বিমান বিধ্বংসী প্রতিরক্ষা ব্যবস্থা সিরিয়ার লাতাকিয়ায় ইসরাইল বিমান হামলা চালিয়েছে : রাষ্ট্রীয় গণমাধ্যম বৈষম্য বিরোধী ছাত্র জনতার আন্দোলন নির্মূলে জুলাই-আগস্টে সংঘটিত গণহত্যা ও মানবতা বিরোধী শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি ইরানের বিরুদ্ধে পশ্চিমা নিষেধাজ্ঞা ‘শত্রুতামূলক পদক্ষেপ’ : ইরানের পররাষ্ট্রমন্ত্রী ঢাকা বিশ্ববিদ্যালয়ে তরুণ বিপ্লবীদের আঁকা গ্রাফিতি পরিদর্শন ড.ইউনূসের প্রধান উপদেষ্টার সঙ্গে ভুটানের রাষ্ট্রদূতের সাক্ষাৎ পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসানের বিশেষ নির্দেশে বিএফআইডিসির ১৫৫ একর জমি উদ্ধার জাতীয় আট দিবস বাতিল হচ্ছে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের সকল মামলা প্রত্যাহারের আহ্বান নিত্যপণ্যের মূল্য বৃদ্ধি ঠেকাতে সিন্ডিকেট শনাক্তে কাজ করছে সরকার মার্কিন ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আমন্ত্রণ প্রধান উপদেষ্টার সংবিধান সংস্কার কমিশনের প্রথম সভা ভার্চুয়ালি অনুষ্ঠিত এইচএসসি ও সমমান পরীক্ষার ফল আগামীকাল মঙ্গলবার সকাল ১১টায় প্রকাশ করা হবে
     মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানে তীব্র তাপপ্রবাহ চলাকালীন শ্রেণির কার্যক্রম অব্যাহত রাখার নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)। এসময় বেলা ১১টা থেকে দুপুর ৩টা পর্যন্ত শিক্ষক-কর্মচারী-শিক্ষার্থীরা যেন বিস্তারিত..
   হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি নিহত হয়েছেন। দেশটির সংবাদ মাধ্যম এ ঘোষণা দিয়েছে। তবে সরকারিভাবে বিষয়টি এখনও নিশ্চিত করা হয়নি। ইরানের বার্তা সংস্থা মেহর নিউজের খবরে বলা বিস্তারিত..
প্রধানমন্ত্রী শেখ হাসিনা জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব থেকে দেশ ও জনগণকে বাঁচাতে এবং শিল্পায়নকে পরিবেশবান্ধব করতে শিল্প-কারখানা নির্মাণে সঠিক বর্জ্য ব্যবস্থাপনা ব্যবস্থা গড়ে তুলতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, বিস্তারিত..
রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন জাতি-ধর্ম- বর্ণ নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন সে দিকে সরকারের পাশাপাশি নাগরিক সমাজকেও কার্যকর ভূমিকা রাখার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, ‘নাগরিকদের প্রতি যে কোনো ধরনের বিস্তারিত..
   নানা কর্মসূচির মধ্যদিয়ে আজ শুক্রবার রাজধানী ঢাকাসহ সারাদেশে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৪৪ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপিত হয়েছে। ১৯৭৫ সালের বিয়োগান্ত অধ্যায়ের পর শেখ হাসিনা বিস্তারিত..
   রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের চীনে দুই দিনের রাষ্ট্রীয় সফর শুরু হয়েছে। তিনি বৃহস্পতিবার চীনের রাজধানী বেইজিংয়ে এসে পৌঁছেছেন। মার্চের নির্বাচনে পুনরায় রাশিয়ার প্রেসিডেন্টের দায়িত্ব নেওয়ার পর এটাই পুতিনের প্রথম বিস্তারিত..
  সরকার ও নাগরিকের মধ্যে অংশীদারিত্ব তৈরি হলে, নাগরিক সমস্যা সমাধান সহজ হবে- বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত। তিনি আজ দুপুরে রাজধানীর গুলশানে ঢাকা উত্তর সিটি বিস্তারিত..
সোমালিয়ান জলদস্যুদের কবল থেকে মুক্ত বাংলাদেশী পতাকাবাহী জাহাজ এমভি আবদুল্লাহ’র ২৩ নাবিক দীর্ঘ দুই মাস পর অবশেষে চট্টগ্রাম বন্দরের এনসিটি কনটেইনার টার্মিনালে পৌঁছেছেন। মঙ্গলবার (১৪ মে) বিকেল ৪টায় চট্টগ্রাম বন্দরের বিস্তারিত..
কোন ব্যাক্তির মৃত্যুদন্ডাদেশ চূড়ান্ত হওয়ার আগে তাকে কনডেম সেলে বন্দী রাখা যাবে না বলে রায় দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি মো. বজলুর রহমানের সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট বিস্তারিত..
 রাজশাহী শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় মেধায় বরাবরের মত এবারও এগিয়ে রয়েছে বগুড়া জেলা।  রাজশাহী বোর্ড সূত্রে জানা গেছে, এবার বগুড়া জেলায় ৩৫ হাজার ২৬১জন শিক্ষার্থী অংশগ্রহণ করে পাশ বিস্তারিত..